Share this post

অনলাইন আয়, ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর সত্যতা এবং বাস্তবতা নিয়ে আমার কিছু কথা।

আমি একসময় ভাবতাম, অনলাইন থেকে কি আয় করা যায়?
অনলাইন থেকে আয় করতে কি কি দরকার হবে?
কে আমাকে অনলাইন থেকে আয় শিখতে সাহায্য করবে?
বা আমি কোথায় কোর্স করবো?

এমন অনেক প্রশ্ন বিগত ১ বছর ধরে আমার মাথায় ঘুরপাক খাচ্ছিল। কিন্তু কারও থেকেই কোন সঠিক তথ্য কিংবা গাইডলাইন পাইনি। একদিন ফেইসবুকে আমি একটি অনলাইন আয় বিষয়ক ফ্রি সেমিনারের তথ্য জানতে পারি। প্রথমে সেটা ইগনোর করি কিন্তু পরবর্তীতে সেই সেমিনারে জয়েন করি।

সেমিনারটি আয়োজন করেছিল টাইমস আইটি। আমি সম্পূর্ণ সেমিনারটি মনোযোগ সহকারে করি এবং বিস্ময়কর বেশ কিছু ইনফরমেশন জানতে পারি। যা আমার ক্যারিয়ার গঠনে অত্যন্ত সহায়ক হবে।

অনলাইন থেকে ইনকাম করার ব্যাপারে আমার আগের ভুল ধারণাগুলি দূর হয়। এবং আমি বুঝতে পেরেছি যে অনলাইন থেকে ১০০% ইনকাম করা সম্ভব। তবে তার জন্য আমাকে যেকোন একটি বিষয়ে খুব ভালো করে দক্ষতা বা স্কিল বৃদ্ধি করতে হবে।

টাইমস আইটির সেমিনার থেকে আমি বুঝতে পারলাম, প্রযুক্তিতে খুব ভালভাবে দক্ষ হতে পারলে আমাকে আর বেকার থাকতে হবে না।

আবারও বলছি অনলাইন থেকে মাসে ৫০ হাজার টাকারও বেশি ইনকাম করা যায় তার জন্য খুব বেশি দক্ষতার প্রয়োজন । যেটা টাইমস আইটির সেমিনারে আমি প্রমাণসহকারে দেখেছি।

আপনারা অনলাইন থেকে ইনকাম শুরু করার আগে অবশ্যই ভালো কারও কাছ থেকে পরামর্শ নিয়ে আগাবেন, এমন কেউ হতে হবে যে ইতোমধ্যে অনলাইন থেকে মিনিমাম ১ লক্ষ টাকার উপর মাসে ইনকাম করছে। কারণ যে মাসে ১ লক্ষ টাকার উপরে ইনকাম করছে সেই আপনাকে দিতে পারবে সঠিক পরামর্শ, যে আপনি কিভাবে মাসে ৪০/৫০ হাজার টাকার বেশি আয় করতে পারবেন।

আর ঠিক সেজন্যে, আমার ফ্রেন্ডলিস্টের সবার প্রতি আমার পরামর্শ যে, আপনার যদি অনলাইন থেকে আয় করার ইচ্ছে থাকে তাহলে টাইমস আইটির ফ্রি সেমিনার থেকে সম্পূর্ণ গাইডলাইন নিয়ে আসুন।

কারণ টাইমস আইটি একমাত্র প্রতিষ্ঠান যারা সত্যিকার অর্থে অনলাইন থেকে মাসে লক্ষাধিক টাকার উপরে ইনকাম করছে যা আমি সেমিনারে নিজের চোখে দেখেছি। আর তাদের রয়েছে নিজস্ব IT Firm. সুতরাং তারাই পারবে আপনাকে অনলাইন থেকে আয় করার সঠিক পরামর্শ ও গাইডলাইন দিতে।

গুরুত্বপূর্ণ আরেকটি পরামর্শ হচ্ছে, আপনার যখন, যেখান থেকে ইচ্ছা আপনি ফ্রিল্যান্সিং বা অনলাইন থেকে আয় করা শিখুন। কিন্তু তার আগে বুদ্ধিমানের কাজ হচ্ছে টাইমস আইটির একটি ফ্রি সেমিনার করা তারপর সিদ্ধান্ত নেয়া।

কারণ আমার কাছে মনে হয়েছে এই সেমিনারটি অনলাইন থেকে আয় করার জন্য অত্যন্ত সহায়ক এবং ব্যতিক্রমী একটি সেমিনার। সুতরাং আমি মনে করি প্রত্যেকের জীবনে একবার হলেও এই সেমিনার করা উচিত যারা অনলাইন থেকে আয় করতে চায়।

অহ! ভালো কথা, তাদের ফ্রি সেমিনার কখন, কোথায় হয় তা আপনারা তাদের ওয়েবসাইট ভিজিট করলে বিস্তারিত পেয়ে যাবেন। তাদের ওয়েবসাইটঃ www.timesit.org

তাদের অফিসের এড্রেসঃ সিলেট সিটি সেন্টার, ৮ম তলা, লিফট-৮, জিন্দাবাজার, সিলেট। 01757-516337

যতটুকু জানি তাদের ফোন নাম্বারে কল করেও সেমিনারের জন্য সিট বুকিং করা যায়।

Times IT কে আন্তরিক ধন্যবাদ এতো তথ্যবহুল এবং কার্যকরী সেমিনার উপহার দেয়ার জন্য। আমি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করি। ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।

সংগৃহীত: হেলাল মাহবুব চৌঃ (Student of Times IT)